পেকুয়ায় বৃক্ষরোপনে রাজাখালী ০৯ নং ওর্য়াড ক্রীড়া ও একতা সংগঠন।


প্রকাশের সময় :২৬ জুন, ২০২০ ১০:৫০ : পূর্বাহ্ণ

এম.আমজাদ হোসাইনঃ প্রকৃতি সব সময়ই ভারসাম্য প্রতিষ্ঠার মাধ্যমে তার সে পরিবেশকে রক্ষা করে থাকে। এ ক্ষেত্রে তাকে সহায়তা করে বৃক্ষরাজি অর্থাৎ তার বিস্তৃত বনাঞ্চল। কিন্তু সভ্যতাকে প্রতিষ্ঠা করতে গিয়ে এবং নিজেকে সভ্য করে তুলতে মানুষ অবাধে আঘাত হেনেছে প্রকৃতির রক্ষাকবচ এই বৃক্ষের ওপরে। ফলে প্রকৃতির প্রতিক্রিয়া দেখতেও আমরা বাধ্য হয়েছি এবং হচ্ছি। একের পর এক আমাদের প্রাকৃতিক দুর্যোগের শিকার হতে হচ্ছে। পরিবেশের ভারসাম্য রক্ষায় যেখানে কোনো দেশের মোট আয়তনের অন্তত ২৫ ভাগ বনভূমি থাকা প্রয়োজন সেখানে বেশিরভাগ দেশই তা রাখতে ব্যর্থ হয়েছে। এর ফলে বৃক্ষহীনতায় পৃথিবীর অনেক অঞ্চলে মরুভূমির সৃষ্টি হচ্ছে।

আমাদের জীবন ও জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজন,বৃক্ষ সমস্ত প্রাণীর খাদ্য যোগান দেয়।
বৃক্ষের সাথে জড়িয়ে আছে আমাদের অস্তিত্বের সম্পর্ক।এই সম্পর্কে আরো দৃঢ় করতে রাজাখালী ৯ নং ওয়ার্ড ক্রীড়া ও একতা সংগঠন পেকুয়া জেলার রাজাখালীর বিভিন্ন মসজিদ ও শিক্ষা প্রতিষ্ঠানে বনজ,ফলজ ও ঔষুধি চারা রোপন করে।গতকাল ২৫ জুন বৃহস্পতিবার অত্র সংগঠনের উপদেষ্টা আব্দুল্লাহ আল মোরশেদের সার্বিক সহযোগীতা,অর্থায়ন ও তত্ত্বাবধায়নে এই বৃক্ষ রোপন ও বিতরন কর্মসূচি সম্পন্ন হয়।এসময় উপস্থিত ছিলেন উপদেষ্টা শহিদ ইসলাম রাফি, সভাপতি ওমর ফারুক, সাধারন সাম্পাদক আলী মোরশেদ,
সিনিয়র সদস্য মিনহাজুল ইসলাম শুভ, মসজিদ কমিটির সভাপতি মাষ্টার শহিদুল ইসলাম,
মসজিদের খতিব নুরুল আমিন আরো সহ সংগঠনের সকল সদস্যরা উপস্থিত ছিলেন।

রাজাখালীতে কেরামত আলী মাঝির পাড়া জামে মসজিদ,মোশারফ আলী জামে মসজিদ দশের ঘোনা,বায়তুল মামুন জামে মসজিদ টেকঘোনা পাড়া সহ উক্ত ৯নং ওর্য়াডের সকল মসজিদে বৃক্ষরোপন ও বিতরণ পদক্ষেপ হাতে নিয়েছে বলে জানান উপস্থিত জনেরা।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুন ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মে   জুলাই »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০