কথায় আছে ঢেকি স্বর্গে গেলেও ধান ভাঙ্গে, একজন ভলান্টিয়ারের নিকটও তাই


প্রকাশের সময় :২ এপ্রিল, ২০২০ ৭:১৯ : পূর্বাহ্ণ

পেকুয়া প্রতিনিধিঃ সারাদেশের মানুষ যখন মহামারি নোবেল করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত এবং সরকার ও প্রশাসনের নির্দেশে লকডাউনে বন্দী সময় পার করছে এই সময়ে ঘরে বসে নেই মগনামা ৬নং ওয়ার্ড সোনালি বাজারের বাসিন্দা হাজ্বী জাফর আহমদ এর কলেজ পড়ুয়া ছেলে,
বলছি ম. তোফায়েল আহমেদ এর কথা।
সম্প্রীতি করোনার প্রাদুর্ভাব কমাতে সম্পুর্ণ ব্যাক্তি উদ্যেগে মগনামা-উজানটিয়ার মাঝামাঝি স্থল সোনালি বাজার ও এর আশে পাশের বাড়ি-ঘরে সারাদিন ব্যাপী জীবাণুনাশক স্প্রে ছিটান এবং লকডাউন না মেনে বাজারে অবস্থানরত দু্ই শতাধিক জনসাধারণকে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কারের মাধ্যমে জনসচেতনতা তৈরী করেন।
জানা যায় ম. তোফায়েল আহমেদ চট্টগ্রামের একটি প্রাইভেট ইউনিভার্সিতে থেকে কম্পিউটার টেকনোলজিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিষয়ে পড়াশুনা করছেন।
তিনি ২০১৬ সাল থেকে নিয়মিত রক্তদানের পাশাপাশি, রক্ত ম্যানেজ, ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন, বিভিন্ন সামাজিক সংগঠন থেকে জনসচেতনতামুলক ইভেন্ট, সুবিধাবঞ্চিতদের সাহায্য সহযোগিতা ও অজ্ঞাত রোগীদের রাস্তা থেকে তুলে মেডিকেলে ভর্তি করিয়ে চিকিৎসা শেষে পরিবারের সন্ধান না পেলে বৃদ্ধাশ্রমে পাঠানো এবং বিভিন্নভাবে সেবা দিয়ে আসছিলেন। এবার গ্রামে এসেও বসে নেই এই মানবপ্রেমিক তরুণ।
এব্যাপারে আমাদের প্রতিনিধি এই তরুণের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, নিয়মিত রক্তদানের পাশাপাশি সুবিধাবঞ্চিত ও গরীব অসহায় মানুষের সেবা করাটা নেশা হয়ে গিয়েছে, কিন্তু জাতির এই ক্রান্তিলঘ্নে সবাই যখন লকডাউনে তখন আমার এলাকার পরিবেশ নিয়ে আমি বেশ চিন্তিত ছিলাম, প্রথমে এলাকার ছোট বড় অনেকের সাথে জীবাণুনাশক ও হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার এবং জনসচেতনতা তৈরীর কথা বলি, তখন সবাই মত দিলেও পরে তাদের খোঁজ করেও পাওয়া যায়নি, এরপর আমি নিজেই নেমে পড়লাম মাঠে, আব্বু-আম্মু ও ভাতিজা ফরহাদুল ইসলাম ফাহিমের সহযোগিতা কীটনাশক তৈরী করে গত সোমবার সকাল ৯.৩০ হতে দুপুর ১.০১মি পর্যন্ত পুরো বাজার এবং এর আশ-পাশের বাড়িগুলোতে জীবাণুনাশক ছিটায় এবং পরে বাজারে অবস্থানরত মানুষদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কারের মাধ্যমে সচেতন বার্তা দিই। আমি মনে করি সকলে যার যার স্থান থেকে সচেতন হলে কোন বাধাই আসলে বাধা না, আর সকলের উচিৎ সরকারের আদেশ অনুযায়ী ঘরে অবস্থান করে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখা।
#stay_home
#stay_safe.

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
এপ্রিল ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« মার্চ   মে »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০