আট বিভাগে করোনা ইউনিট স্থাপন করা হবে: স্বাস্থ্যমন্ত্রী


প্রকাশের সময় :১৮ মার্চ, ২০২০ ৩:৫০ : অপরাহ্ণ

প্রজন্ম প্রতিবেদকঃ

খুব দ্রুতই দেশের আট বিভাগে করোনা ইউনিট স্থাপন করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

 

বুধবার দুপুরে সচিবালয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস মোকাবিলায় করণীয় শীর্ষক এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ তথ্য জানান।

সভায় করোনাভাইরাস নিয়ে দেশের সার্বিক পরিস্থিতি এবং দেশে করোনা আক্রান্ত রোগী বৃদ্ধি পেলে কি উদ্যোগ নেয়া হবে সে ব্যাপারে আলোচনা করা হয়।

মন্ত্রী বলেন, ইউনিটগুলো স্থাপনের ফলে প্রতিটি বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত মানুষের তথ্য, চিকিৎসা সুবিধাসহ সব ধরনের মনিটরিং ব্যবস্থা সহজ ও জোরদার হবে।

 

করোনাভাইরাসের কারণে বেশি মানুষ কোয়ারেন্টাইনে রাখার প্রয়োজন হলে ঢাকার কুয়েত-মৈত্রি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ কিছু হাসপাতাল প্রস্তুত রাখার পাশাপাশি টঙ্গীর বিশ্ব ইজতেমা ময়দান প্রস্তুত করার জন্যও এ সময় নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী।

 

ঢাকার বাইরে বিদেশফেরত যাত্রীরা কোয়ারেন্টাইনের নিয়ম না মানা প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিদেশফেরত প্রতিটি ব্যক্তিকে কোয়ারেন্টাইনে ১৪ দিন থাকার সব নিয়ম মেনে চলতে হবে। নিয়মের ব্যত্যয় হলে দেশের সংক্রামক রোগের নির্ধারিত আইনে আইনানুগ উদ্যোগ গ্রহণ করা হবে।

 

এর পাশাপাশি স্বাস্থ্যমন্ত্রী জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা যাতে জোরালো ভূমিকা রাখতে পারে সেজন্য নির্দেশনা দেয়ার জন্য স্বাস্থ্য সেবা সচিবকে নির্দেশ দেন।

সভায় দেশের চিকিৎসকদের প্রটেকশনের জন্য বেক্সিমকো গ্রুপের চেয়ারম্যান সালমান এফ রহমান ৬ হাজার বিশেষ গাউন প্রদানের আশ্বাস দেন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১