প্রযুক্তির সহায়তায় মৃত মেয়ের সঙ্গে মায়ের সাক্ষাৎ!


প্রকাশের সময় :১৭ মার্চ, ২০২০ ১২:২১ : অপরাহ্ণ

প্রজন্ম প্রযুক্তি প্রতিবেদকঃ

প্রযুক্তির সহায়তায় ছয় বছর আগে মৃত মেয়ের সঙ্গে মায়ের সাক্ষাতের আয়োজন করেছিলেন দক্ষিণ কোরিয়ার তথ্যপ্রযুক্তিবিদরা। সম্প্রতি আয়োজন করা মৃত মেয়ে ও মায়ের কথোপকথন এবং আদরের হৃদয়বিদারক একটি ভিডিও প্রকাশ করা হয়েছে।-খবর আরব নিউজের।

আরব নিউজের এক প্রতিবেদনে বলা হয়, ২০১৬ সালে লিউকোমিয়ায় মারা যাওয়া ছোট্ট শিশু না-ইয়নকে প্রযুক্তির মাধ্যমে বাস্তবতায় মায়ের সামনে আনা হয়। সেখানে মা ঝাং জি সাং মেয়ের সঙ্গে কথা বলার পাশাপাশি আদর করেন। এ সময় মৃত মেয়েকে পেয়ে অঝোরে কাঁদতে থাকেন মা।

 

দক্ষিণ কোরিয়ার একটি টেলিভিশনে এ ভার্চুয়াল রিয়েলিটির ভিডিও প্রচার করে। ভিডিওতে দেখা যায়, একটি গ্রিন স্ক্রিন কক্ষে মা ঝাং জি ভিআর বক্স ও গ্লাভস পরে মেয়েকে ডাকছেন। এ সময় ভার্চুয়ালি মা দেখতে পান, তার ডাক শুনে মৃত মেয়ে কয়েকটি পাথরের টুকরোর পাশ থেকে দৌড়ে আসে। এ সময় মেয়ে বলে, ‘মা, তুমি কোথায় ছিলে? তোমাকে আমার খুব মনে পড়ে। আমাকে তোমার মনে পড়ে?’ এমন প্রশ্নের উত্তর দেয়ার আগেই বাস্তবে কেঁদে ফেলেন মা। প্রতিত্তোরে মা বলেন, তোমাকে আমার খুব মনে পড়ে। ওই সময় মেয়েকে ছুঁয়ে আদর করেন ওই মা। এমন হৃদয়বিদারক দৃশ্য দেখে উপস্থিত প্রযুক্তিবিদরাও কেঁদে ফেলেন।

 

প্রযুক্তিবিদরা জানিয়েছেন, প্রথমে না-ইয়ানের ছবি নিয়ে এনিমেশন তৈরি করা হয়। পরে সেই এনিমেশনকে ভিআর বক্স ও সেন্সর হ্যান্ড গ্লাভসে সংযুক্ত করা হয়।

>>ভিডিও দেখতে ক্লিক করুন<<

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১