চট্টগ্রামের ছেলে ওমর অল্প বয়সে জনপ্রিয়তায় তুঙ্গে


প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২০ ৩:২৩ : অপরাহ্ণ

প্রজন্ম প্রতিবেদকঃ

ছোট্টবেলা থেকে মোবাইল গেমিং’এ আসক্ত ছিল ওমর খৈয়াম। মোবাইলের প্রতি আগ্রহ থেকে শুরু হলো অনলাইনে কিছু করার চিন্তা। ভাবতে থাকেন কি করা যায়। কিন্তু কি-ই- বা করবে সে। কোনো উপায়ান্তর না পেয়ে গেমিং নিয়েই পড়ে থাকে সে। একদিন তার ফেসবুক আইডি হ্যাক হয়ে যাওয়াতেই ভাবতে থাকেন কিভাবে তা উদ্ধার করবে। খোঁজতে খোঁজতে একদিন পেয়ে যান সাইবার টিমের সন্ধান। শুরু হলো জীবনের গতি ঘুরে যাওয়ার পালা। ট্রেনিং নিয়ে গড়ে তুলেন এসওএস টিম।

হতাশা ছিল অনেক কিন্তু হাল ছাড়েনি ওমর খৈয়াম। অদম্য ইচ্ছাশক্তি আর সাহস নিয়ে বনে যান ভার্চুয়াল জগতের হিরো।
এসওএস বাংলাদেশ সাইবার আর্মি সিকিউরিটি গ্যাং এর বর্তমান CEO’র দায়িত্বে আছেন চট্টগ্রামের পরিচিতি মুখ ওমর খৈয়াম৷ জন্ম চট্টগ্রামে হলেও সারাদেশে কম বেশী মানুষ ওমর’ সম্পর্কে জানেন।

 

 

ওমরের কাছে এসওএস নিয়ে জানতে চাইলে প্রজন্ম একাত্তর নিউজকে জানান, আমার এসওএস গ্যাং’টি সাধারণত সাইবার নিরাপত্তার কাজ করার জন্য তৈরি করা হলেও আমরা পরবর্তীতে ১৮+ নাস্তিক উস্কানিমূলক পোস্ট ভিডিও রিমুভ করা এবং সাইবার জড়িত অন্যায়ের বিরুদ্ধে কাজ করে যাচ্ছি।

 

 

উক্ত টিমে কয়জন লোক কাজ করছে তা জানতে চাইলে ওমর জানান, আমাদের এসওএস গ্যাং বর্তমান সময়ে বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে ৩-৪ হাজার ছেলে এবং ৬০০-৭০০ জন মেয়ে আমাদের গ্রুপে নিয়মিত কাজ করেন।

 

 

এর বাইরে কি কাজ করার ইচ্ছা আছে জানতে চাইলে ওমর জানান,

আমি চাই শুধু অনলাইনে না অফলাইনেও অনাহারী গরীব দুঃখী মানুষের  সাহায্য সহযোগিতা করতে। এরজন্য প্রয়োজন আপনাদের সাহায্য কারণ, দশের লাঠি একের বোঝা। সবাই মিলে যদি চেষ্টা করি তাহলে ইনশাআল্লাহ অতি দ্রুত আমাদের এসওএস গ্যাং থেকে গরীব দুঃখীদের সাহায্য করার জন্য একটা ফাউন্ডেশন খোলা হবে।

 

 

প্রসঙ্গত,সাইবারে কাজ করার জন্য ইয়াং জেনারেশন ছেলে মেয়েদের কাছে যতটা  জনপ্রিয় ওমর খৈয়াম, ঠিক সমান তালে অনলাইন বিজনেসেও জনপ্রিয়তায় এক ধাপ এগিয়ে সে। অনলাইন ফেসবুক মার্কেটিং ইউটিউসহ বিভিন্ন সাইট নিয়ে কাজ করে থাকেন তিনি। যার কারণে ছাত্র থেকে শুরু করে ব্যবসায়ী, চাকুরিজীবি এবং সাধারণ মানুষের কাছে এক পরিচিত নাম ওমর খৈয়াম।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১