ভালোবাসার মানুষটি মিথ্যাবাদী নয় তো? বুঝে নিন চার উপায়ে


প্রকাশের সময় :৫ মার্চ, ২০২০ ৬:৩০ : পূর্বাহ্ণ

প্রজন্ম বিনোদন ডেস্কঃ

‘মিথ্যা বলা মহা পাপ’, ‘সদা সত্য কথা বলিব’- এই বাক্যগুলোর সঙ্গে ছোট থেকেই আমরা পরিচিত। তাছাড়া মা-বাবার পাশাপাশি স্কুলের শিক্ষকদের কাছ থেকেও শিখে এসেছেন সব সময় সত্যি বলা।

 

যদিও প্রয়োজনে খুব বিপদে পড়েই কম বেশি মিথ্যা বলতে হয় অনেককেই। তবে কারো কারো আবার কথায় কথায় মিথ্যা বলাই স্বভাব। এক্ষেত্রে ভালোবাসার সম্পর্কেও অনেকেই মিথ্যা বলে থাকে। সঙ্গীর কাছে নিজেকে উপস্থাপন করতে গিয়ে কেউ কেউ আশ্রয় নেয় মিথ্যার। আর এভাবেই ঠকিয়ে চলে অন্ধভাবে বিশ্বাস করে আসা মানুষটিকে।

যদি আপনার সঙ্গী মিথ্যাবাদী হয়, তবে তার সঙ্গে সম্পর্ক এগিয়ে নেয়াটা মোটেও উচিত হবে না। নইলে বাকি জীবনটা একদমই নরক হয়ে উঠবে। তাই সঙ্গী মিথ্যাবাদী কি না বুঝতে জেনে নিন কিছু উপায়-

 

 

> যে কোনো কিছু বাড়িয়ে বলা বা অতিরঞ্জিত করে ফুটিয়ে তোলা নিশ্চিত মিথ্যাবাদীর লক্ষণ। যদি আপনার সঙ্গীর মধ্যেও এম্ন স্বভাব থাকে, তবে সে নিঃসন্দেহে একজন মিথ্যাবাদি। যদি সে তার ব্যক্তিগত কোনো কথা বা জীবনের কোনো গল্প বলতে গিয়ে এমন কিছু শোনায় যা আসলে ঘটেনি বা অনেক রংচং মাখিয়ে উপস্থাপন করে, তবে বুঝবেন সে আপনাকে মিথ্যা বলছে। সবসময়ই যদি এমনটা করে তবে সতর্ক হোন।

একসঙ্গে কোনো কাজ করার কথা কিংবা কোথাও যাওয়ার কথা অথচ তার দেখা নেই! মাঝেমধ্যে এমনটা হয়তো হতে পারে। কিন্তু প্রায়ই বিষয়টি ঘটা কিন্তু ভালো লক্ষণ নয়। এভাবে কথা দিয়ে কথা না রাখা উচিত নয়। এরকম হলে তার সঙ্গে সামনাসামনি কথা বলুন।

 

 

আপনার সামনে একরকম কথা, সবার সামনে অন্যরকম- এরকম হলে সতর্ক হোন। প্রায়ই যদি সে তার বলা কথা অস্বীকার করে এবং আপনাদের মধ্যে কোনো যৌথ সিদ্ধান্ত হলেও পরে সে তা অস্বীকার করে তবে তার সঙ্গে চলা মুশকিল হয়ে পড়বে।

 

> বেশিরভাগ মিথ্যাবাদীই ঝামেলা এড়ানোর জন্য ছুতো দেখায়। সে কাজে ব্যস্ত ছিল, রাস্তায় খুব জ্যাম ছিল, বাড়িতে কোনো সমস্যা হয়েছে- এসব কথা বলতে থাকে। মাঝেমধ্যে এসব বিষয় ঘটতেই পারে। তবে সবসময় নিশ্চয়ই ঘটবে না। তাই সে সবসময় ছুতো দেখালে একটু সতর্ক হওয়াই ভালো।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
মার্চ ২০২০
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« ফেব্রুয়ারি   এপ্রিল »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১