চকরিয়ায় মাজারের পুকুরে বিষ প্রয়োগঃ ৩লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি


প্রকাশের সময় :১২ নভেম্বর, ২০১৯ ৩:১৪ : অপরাহ্ণ

আমিরুল মুকিম, চকরিয়া প্রতিনিধিঃ

চকরিয়ার ডলমপীর শাহ মাজার মসজিদের পুকুরে বিষ প্রয়োগ করে কয়েক ৩লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে দূর্বৃত্তরা।

 

এঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়েছে। মুসল্লী ও এলাকাবাসী তদন্ত সাপেক্ষে ঘটনায় জড়িতদের শাস্তি দাবী করেছেন। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক লাগোয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ডলমপীর শাহ মাজার মসজিদ পুকুরে ঘটেছে এ ঘটনা।

 

পুকুরের ইজারাদার ইসলামনগর এলাকার মৃত খোরশেদ আলমের পুত্র মোঃ ইলিয়াছ সাঈদী জানান, তিনি পুকুরটি ডলমপীর শাহ মাজার মসজিদ কমিটির কাছ থেকে ১বছরের ইজারা নিয়ে মাছ চাষ করছেন। প্রায় ৬০ শতক (দেড়কানি) পরিমাণের এই মসজিদ পুকুরে গত ৪মাস পূর্বে প্রায় ১লাখ টাকার রুই,কাতাল, মৃগেল, কার্প, স্বরপূূূটি,নাইলেটিকা,পাংগাস ও চিংড়ি মাছের চাষ করেছেন।

 

১লাখ টাকার মাছের জন্য ৪মাসে প্রায় ২লাখ টাকার খাদ্য খাওয়ান। বর্তমানে কয়েক লক্ষ টাকার মাছ পুকুরে মজুদ রয়েছে। ওই অবস্থায় গত ৯ নভেম্বর (শনিবার) রাতের অন্ধকারে এলাকায় একটি তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে পুকুরে কীটনাশক যুক্ত বিষয় প্রয়োগ করে অন্তত ৩লক্ষাধিক টাকার মাছ মেরে ফেলেছে। ফলে গত ৩দিন ধরে মাছ মরে মরে পানিতে ভেসে উঠছে এবং পুকুর এলাকায় চরম দুর্গন্ধ ছড়িয়ে পড়েছে।

 

 

মাছ ও পানি ব্যবহারের বিশেষজ্ঞ চিকিৎসক সরে জমিনে তদন্ত করে নিশ্চিত হয়েছেন পানিতে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলার বিষয়টি। তিনি এ নিয়ে মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
নভেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« অক্টোবর   ডিসেম্বর »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০