জাতীয় পুরস্কার পেলেন বাঁশখালী উপজেলার মোঃ আলী হায়দার চৌধুরী আসিফ


প্রকাশের সময় :১৩ অক্টোবর, ২০১৯ ৭:৩৭ : অপরাহ্ণ

প্রজন্ম প্রতিবেদকঃ 

“নিয়ম মেনে অবকাঠামো গড়ি

জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি ”

 

এই প্রতিপাদ্য কে সামনে রেখে পালিত হলো দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রণালয় কর্তৃক আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। এ দিবস উপলক্ষে বর্নাঢ্য কর্মসুচী পালিত হয়েছে ঢাকাস্থ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সন্মেলন কেন্দ্রে।

 

 

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ১০০টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র ও ১১৬০৪ টি দুর্যোগ সহনীয় বাস গৃহ উদ্বোধন করেন ভিডিও কনফারেন্সের মাধ্যমে।

এরপর বাংলাদেশের ৪১ টি উপজেলার মোট ৮২ জন স্বেচ্ছাসেবককে উপজেলা ভিত্তিক শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক হিসেবে সন্মাননা মেডেল,সার্টিফিকেট ও পুরস্কার হিসেবে নগদ ১০ হাজার টাকা করে চেক বিতরন করেন।

 

এতে বাঁশখালী  উপজেলা থেকে শ্রেষ্ঠ স্বেচ্ছাসেবক পুরস্কার পেয়েছেন ৯নং গণ্ডামারা ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ মোঃ আলী হায়দার চৌধুরী আসিফ।

 

 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ এনামুর রহমান।

 

স্বাগত বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ শাহ কামাল এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম তাজুল ইসলাম এমপি।

 

উল্লেখ্য, সেরা স্বেচ্ছাসসেবক নির্বাচন পরিক্ষায় আবেদন কারী স্বেচ্ছাসেবকদের বিভিন্ন সামাজিক ও মানবিক কর্মকান্ডে অংশগ্রহন,সাংগঠনিক দক্ষতা, অনুপ্রেরনামুলক কর্মকান্ড, বিভিন্ন দিবস উদযাপন,র‍্যালী ও দুর্যোগ মহড়ায় অংশগ্রহন, মানবিক কাজে ঝুঁকি নেওয়া,স্বেচ্ছায় রক্তদান,বৃক্ষরোপন, দুঃস্থ ও অসহায়দের পাশে দাঁড়ানো,দল গঠনে দক্ষতা ও উপস্থাপন দক্ষতা বিবেচনা করে তাদের উক্ত সন্মাননা প্রদান করা হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
অক্টোবর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« সেপ্টেম্বর   নভেম্বর »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১