ঢাবিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় সিলসা


প্রকাশের সময় :১৩ সেপ্টেম্বর, ২০১৯ ৬:৩৬ : অপরাহ্ণ

তানিম হাসান,ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে ছোটাছুটি করতে গিয়ে নাভিশ্বাস ওঠে ভর্তিচ্ছুদের। ঢাকার বাইরে থেকে এসে বিশাল ক্যাম্পাসে পরীক্ষার হল চেনা, আসন খুঁজে বের করা, যাতায়াত নানারকম দুর্ভোগে পড়তে হয় অনেককেই। শিক্ষার্থীদের নানাবিধ সমস্যার কথা চিন্তা করে এবারো ‘এডমিশন হেল্পডেস্’ক কার্যক্রম পরিচালনা করছে স্বেচ্ছায় নিবেদিত শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সংগঠন ‘সিলসা’।

 

 

Student for Student শ্লোগান নিয়ে Secondary And Intermediate Level Students’ Welfare Association সংক্ষেপে SILSWA(সিলসা) পাবলিক বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অভিজ্ঞতাসম্পন্ন শিক্ষার্থীদের সম্মিলিত একটি সংগঠন; যার মাধ্যমে স্বেচ্ছায় উচ্চ মাধ্যমিক ও বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের একাডেমিক সহায়তা, বিভিন্ন তথ্য এবং সুনির্দিষ্ট গাইডলাইন সরবরাহ করা হয়ে থাকে।

 

 

 

গতবছরের মত এবারো সকল ইউনিটের ভর্তি পরীক্ষায় আগত শিক্ষার্থীদের পরীক্ষার হল চেনানো, আসন খুঁজে দেয়া সহ সকল ধরনের সহায়তায় মাঠে থাকছে সেচ্ছাসেবী সংঘটন ‘সিলসা’। ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সকল গুরুত্বপূর্ণ পয়েন্টে থাকবে হেল্প বুথ। পুরো ক্যাম্পাসে ছড়িয়ে ছিটিয়ে থাকবে সিলসার লগোসহ টি-শার্ট পরা সেচ্ছাসেবীরা। পরীক্ষা দিতে ঢাবিতে আসা যে কেউ প্রয়োজনে সিলসার সাহায্য নিতে পারবে।

 

 

 

সিলসার প্রেসিডেন্ট, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের শিক্ষার্থী, ওয়াসিফ আজিম জানান, “আজ সি ইউনিটের পরীক্ষায় ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে ভর্তিচ্ছুদের সহায়তায় ছিলো সিলসার শতাধিক স্বেচ্ছাসেবী। বাকি ইউনিট গুলোর পরীক্ষায়ও এই কার্যক্রম চলমান থাকবে।”

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০