ছাত্র জমিয়ত বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার নতুন কমিঠি গঠন



প্রকাশের সময় :১৩ সেপ্টেম্বর, ২০১৯ ৬:১৬ : অপরাহ্ণ

 

নিজস্ব সংবাদদাতাঃ-
‘জমিয়তে উলামায়ে ইসলাম’ বাংলাদেশের অঙ্গ সংগঠন ছাত্র জমিয়ত বাংলাদেশ’র চট্টগ্রাম উত্তর জেলার কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছ (১৩ সেপ্টেম্বর)শুক্রবার নাজিরহাট আল হোসাইন হোটেলে এ অধিবেশন অনুষ্ঠিত হয়। এসময় সর্বসম্মতিকক্রমে হাফেজ আহমদ ইসলামাবাদীকে সভাপতি, হাফেজ মাও. আব্বাস উদ্দিনকে সেক্রেটারী করে কমিটি গঠন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান মাওলানা আবদুর রহীম ইসলামাবাদী বলেন, উপমহাদেশের অন্যতম দ্বীনি ও রাজনৈতিক সংগঠন জমিয়তে উলামায়ে ইসলামের মাধ্যমে ব্রিটিশ খেদাও আন্দোলন হয়েছিল। উপমহাদেশের দ্বীন ও ইসলাম রক্ষার্থে সংগ্রাম ও আন্দোলন করে গেছেন জমিয়ত নেতৃবৃন্দ। দারুল উলুম দেওবন্দ প্রতিষ্ঠা, জমিয়তে উলামায়ে হিন্দ গঠন, ব্রিট্রিশবিরোধী আন্দোলন সহ অসংখ্য আন্দোলন সংগ্রামের নেতৃত্বে ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম। তারই উত্তরসুরী হিসেবে সিয়াসত তথা রাজনীতি ও সামাজিক নেতৃত্বে আলেম সমাজের অংশগ্রহণের বিকল্প নেই। এ সময় তিনি আদর্শবাহী কাফেলা ছাত্র জমিয়তের পতাকাতলে আসার জন্য সবাইকে আহবান জানান।
ছাত্র জমিয়ত কর্মীদের দিক-নির্দেশনা প্রদান করতে গিয়ে তিনি বলেন, ছাত্র জমিয়ত কর্মীদের প্রথম কাজ হবে যোগ্য তালিবে ইলম হওয়া। ইলমের জন্য নিজেকে উৎসর্গ করার পাশাপাশি তাজকিয়ায়ে নাফস বা আত্মশুদ্ধি অর্জনেও সচেষ্ট হওয়া। ছাত্র জমিয়ত কর্মীদের ইলমে ফিকাহ তথা ইসলামী আইন ও গবেষণায় গভীর জ্ঞান ও বুৎপত্তি অর্জন করার নির্দেশ প্রদান করেন তিনি।
উত্তর জেলা ছাত্র জমিয়তের সভাপতি হাফেজ আহমদ ইসলামাবাদীর সঞ্চালনায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন স্বপ্নসুর শিল্পীগোষ্ঠির প্রশিক্ষক পরিচালক হাসানুল্লাহ খাকী, ফটিকছড়ি উপজেলা ছাত্র জমিয়তের সহ সভাপতি কাউসার হোসেন, সাংগঠনিক সম্পাদক নুর সাঈদ, কিশোর শিল্পী শাহাদাত হোসেন, ইয়াসিন বেতুবী প্রমুখ।
পরে প্রধান অতিথি মাওলানা আবদুর রহীম ইসলামাবাদীর মুনাজাতের মাধ্যমে কাউন্সিল অধিবেশন অনুষ্ঠান সমাপ্ত হয়।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
সেপ্টেম্বর ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০