বিশ্রামে যেতে চান তামিম ইকবাল


প্রকাশের সময় :১০ আগস্ট, ২০১৯ ৩:১৬ : অপরাহ্ণ

প্রজন্ম ক্রীড়া প্রতিবেদকঃ

শেষ পর্যন্ত বন্ধু সাকিবের পরামর্শই শুনলেন তামিম ইকবাল। আফগানিস্তানের বিপক্ষে আসন্ন ক্রিকেট সিরিজ থেকে বিশ্রাম চেয়েছেন বাংলাদেশ দলের বাঁহাতি এই ওপেনার।

 

 

 

চলতি বছরটা একদমই ভালো যাচ্ছে না তামিম ইকবালের। ওয়ানডে ক্রিকেটে ২০১৮ সালে প্রায় ৮৬ গড়ে ৬৮৪ রান করেছিলেন তামিম। ছয়টি ফিফটির সঙ্গে করেছিলেন ২টি সেঞ্চুরি। সেই তামিম চলতি বছরে মাত্র ২৪.৫৬ গড়ে করতে পেরেছেন ৪৪২ রান। নেই কোনো সেঞ্চুরি, ফিফটি মাত্র ৩টি। সবশেষ শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে মাত্র ২১ রান। এছাড়া বিশ্বকাপেও মাত্র ২৯.৩৭ গড়ে করেছিলেন ২৩৫ রান।

 

 

 

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে বিশ্রামের আবেদন জানিয়ে দরখাস্ত দিয়েছেন তামিম। বিসিবি’র ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান-‘তামিমের এই সংক্রান্ত একটা চিঠি আমরা পেয়েছি। তবে এখনো তার বিশ্রামের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। ঈদের ছুটি শুরু হয়ে গেছে। ঈদ শেষে আমরা বৈঠকে বসে এই বিষয়ে সিদ্ধান্ত নেবো।

 

 

 

বাংলাদেশে একটি টেস্ট ম্যাচ এবং তিনজাতি টি-টুয়েন্টি ক্রিকেটে অংশ নিতে আফগানিস্তান ৩০ আগস্ট ঢাকায় আসছে। টি-টুয়েন্টিতে তৃতীয় দেশ হলো জিম্বাবুয়ে।

আফগানিস্তানের বিপক্ষে বাংলাদেশের একমাত্র টেস্ট ম্যাচ হবে ৫ থেকে ৯ সেপ্টেম্বর, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। তারপর ১৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে তিন জাতি টি-টুয়েন্টি টুর্নামেন্ট।

 

 

 

বিশ্বকাপে ব্যাটসম্যান তামিম ইকবালের সময়টা তেমন ভালো যায়নি। ৮ ম্যাচের মধ্যে মাত্র একটি হাফসেঞ্চুরি পেয়েছিলেন। বেশ কয়েকটি ম্যাচে উইকেটে সেট হওয়ার পর আউট হন। তাছাড়া ব্যাটের কানায় বল লাগিয়ে বোল্ড আউট হওয়াকে যেন বিশ্বকাপে অভ্যাস বানিয়ে ফেলেছিলেন তামিম ইকবাল।

 

 

 

বিশ্বকাপে ব্যাটসম্যান হিসেবে মামুলি সময় কাটানো তামিম ইকবাল পরের সিরিজেই ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে শ্রীলঙ্কা সফরে যান। নিয়মিত ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ইনজুরির কারণে সেই সিরিজ খেলতে না পারায় তামিম অধিনায়কত্ব পান। ওয়ানডে দলের সহ-অধিনায়ক সাকিব আল হাসানও শ্রীলঙ্কা সফরে বিশ্রামে ছিলেন।

 

 

 

শ্রীলঙ্কায় তিন ম্যাচের ওয়ানডে সিরিজে তামিম পুরোদুস্তর ব্যর্থ হন। তিন ম্যাচে করেন মাত্র ২১ রান। প্রথম ম্যাচে ০ রানে আউট হন। পরের ম্যাচে ১৯ রান করেন। তৃতীয় এবং শেষ ম্যাচে ২ রানে উইকেটের পেছনে ক্যাচ তুলে ফিরেন। সিরিজের তিনটি ম্যাচই হারে বাংলাদেশ। ব্যাটসম্যান এবং অধিনায়ক-দুই হিসেবেই চরম ব্যর্থ হন তামিম।

 

 

 

তামিমের ব্যাটিং দুরবস্থা প্রসঙ্গে সাকিব আল হাসান এক মন্তব্যে বলেন- এই সঙ্কট কাটিয়ে ওঠার জন্য তামিমের বিশ্রামের প্রয়োজন রয়েছে। তবে তামিম জানে কিভাবে নিজেকে ফিরে পাওয়া যাবে। অনুশীলনে নিজের ভুলত্রুটি শুধরে তামিম আবার স্বমহিমায় ফিরবে সেই আস্থা আমার আছে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১