গরিবের ৪০০ কার্ড চেয়ারম্যানের পকেটে


প্রকাশের সময় :৪ আগস্ট, ২০১৯ ৬:৪৮ : অপরাহ্ণ

যশোর প্রতিনিধিঃ

যশোরের ঝিকরগাছার বাঁকড়া ইউপি চেয়ারম্যান নিছার আলীর দুর্নীতির কারণে সদস্যসহ ইউপিবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। এছাড়া তার বিরুদ্ধে পাঁচ ইউপি সদস্য সংশ্লিষ্ট বিভাগসহ বিভিন্ন দফতরে লিখিত অভিযোগ পাঠিয়েছেন।

 

 

অভিযোগকারীরা হলেন, ইউপির ১ নম্বর ওয়ার্ডের সদস্য রমজান আলী, ২ নম্বর ওয়ার্ডের আব্দুল সোবাহান, ৫ নম্বর ওয়ার্ডের আজগর আলী, ৭ নম্বর ওয়ার্ডের সেলিম রেজা ও ৮ নম্বর ওয়ার্ডের গোলাম মোস্তফা।

 

 

অভিযোগে তারা উল্লেখ করেন, উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হানের পক্ষে নির্বাচনে কাজ করেন তারা। ইউপি চেয়ারম্যান নিছার কাজ করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর পক্ষে। নির্বাচনে নৌকা পরাজিত হওয়ায় চেয়ারম্যান তাদের ইউপির সব কর্মকাণ্ড থেকে বঞ্চিত করেন। তাদের অনুপস্থিতিতে পরিষদে লুটপাট চালাচ্ছেন।

 

 

তারা আরো অভিযোগ করেন, ২০১৮-১৯ অর্থবছরে কর্মসৃজন প্রকল্পে ব্যাপক দুর্নীতি করেছে নিছার। ইউপির ২০১টি কার্ডে কোনো কাজ না করে শ্রমিকদের মাথা প্রতি এক হাজার করে টাকা দিয়ে ১৬ লাখ ৮ হাজার টাকা নিজে তুলে নিয়েছেন।

 

 

 

ঈদ উপলক্ষে গরিব ও দুস্থদের চাল বিতরণে ব্যাপক অনিয়ম করেছেন চেয়ারম্যান। ইউপির মোট চার হাজার ৯০০ কার্ডের মধ্যে যাতায়াত খরচ বাবদ তিনি ২১৬টি কার্ড বাজারে বিক্রি করেছেন এবং নিজের জন্য রেখেছেন ৪০০ কার্ড।

অভিযোগে সদস্যরা ইউপি চেয়ারম্যান নিছার আলীর দুর্নীতি ও অনিয়মের তদন্ত করে তার শাস্তির দাবি জানান।

এ ব্যাপারে জানতে চেয়ে ইউপি চেয়ারম্যান নিছার আলীকে মোবাইলে কল করলে তিনি রিসিভ করেননি।

 

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
আগষ্ট ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১