সরকারি কর্মকর্তাদের ঢাকায় ঈদ করার নির্দেশ


প্রকাশের সময় :৩০ জুলাই, ২০১৯ ৯:৩০ : পূর্বাহ্ণ

প্রজন্ম  প্রতিবেদকঃ

মন্ত্রিপরিষদ বিভাগের ভারপ্রাপ্ত সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মজিবুর রহমান বলেছেন, এবার ঈদের ছুটিতে সব সরকারি কর্মকর্তাদের ঢাকায় ঈদ উদযাপন করার নির্দেশনা দেয়া হয়েছে। তবে স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য বিভাগের সঙ্গে চিকিৎসা ক্ষেত্রে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ঈদের ছুটি বাতিল করা হয়েছে।

 

 

মঙ্গলবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে বিভিন্ন দফতরের সচিবদের সমন্বয়ে অনুষ্ঠিত এক সভা শেষে তিনি এ কথা বলেন। দেশের বর্তমান পরিস্থিতিতে বন্য, ডেঙ্গু ও গুজব বিষয়ে করণীয় নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে হাসপাতাল গুলোতে ভর্তি হয়েছে ৩ হাজার ৭৪৭ জন ডেঙ্গু আক্রান্ত রোগী। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ১৩ হাজার ৬৩৭ রোগী।

 

 

সচিব বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালসহ সারাদেশের হাসপাতালগুলো থেকে এ পর্যন্ত ৯ হাজার ৭৪০ জন রোগী চিকিৎসা নিয়ে বাসায় চলে গেছে।

 

 

দেশের বন্যা পরিস্থিতির সার্বিকভাবে উন্নতি হয়েছে এ কথা উল্লেখ করে সচিব বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বন্যা পরিস্থিতির সার্বিক উন্নতি হবে। বন্যা পরবর্তী সময় যাতে বন্যাকবলিত এলাকার মানুষের চিকিৎসা ব্যবস্থা ভালো থাকে সে বিষয়ে আলোচনা হয়েছে।

 

 

সচিব বলেন, আমাদের কাছে আসা তথ্যমতে এ পর্যন্ত সারাদেশে ডেঙ্গু রোগে মারা গেছে ৮ জন। তবে স্বাস্থ্য বিভাগ বলছে এ সংখ্যা ১ থেকে ২ জন বাড়তে পারে।

 

 

স্কুল কলেজগুলোর ভর্তি নির্দেশনার কথা তুলে ধরে সচিব বলেন, স্কুল কলেজগুলোতে স্বাস্থ্য সংশ্লিষ্ট সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়াও স্কুল কলেজগুলোতে পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    আগষ্ট »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১