আসন্ন ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত


প্রকাশের সময় :৩০ জুলাই, ২০১৯ ৮:৩১ : পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদকঃ

সারাদেশে ডেঙ্গু রোগের প্রকোপ বৃদ্ধি পেয়েছে। আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা নিশ্চিত ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্য বিভাগের সব পর্যায়ের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের পবিত্র ঈদুল আজহার ছুটি বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

 

 

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য বিভাগের এক দায়িত্বশীল কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ডেঙ্গু পরিস্থিতি পর্যালোচনামূলক এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। শিগগিরই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে।

 

 

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, সারাদেশের ৫০টি জেলায় ডেঙ্গু রোগী সনাক্ত হয়েছে। এ পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ১৩ হাজার ৬৩৭ জন। ৭৮২ জন ছাড়পত্র পেলেও বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিন হাজার ৮৪৭ জন।

 

 

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় শুধু ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতেই ভর্তি হয়েছে ৮৫৬ জন ডেঙ্গু রোগী। এরমধ্য সবচেয়ে বেশি ১২৫ জন ভর্তি হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।

এদিকে, ডেঙ্গু সনাক্তের জন্য সব ধরনের পরীক্ষায় বেসরকারি হাসপাতালে সর্বোচ্চ ৫০০ টাকা মূল্য নির্ধারণ করেছে স্বাস্থ্য অধিদফতর। আর সরকারি হাসপাতালে পরীক্ষা করা যাবে ফ্রি।

 

 

ডেঙ্গু পরীক্ষায় বেসরকারি হাসপাতালগুলো অতিরিক্ত ফি নিলে হটলাইনে যোগাযোগের অনুরোধ জানিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

 

 

স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের নির্দেশে গত রোববার থেকে ডেঙ্গু সংক্রান্ত সব ধরনের পরীক্ষার জন্য সরকারি হাসপাতালে ফ্রি এবং বেসরকারি হাসপাতালে সর্বোচ্চ ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

 

 

এই নির্দেশ না মানলে জরুরি ভিত্তিতে মিনিস্টার মনিটরিং সেলের হটলাইন ০১৩১৪৭৬৬০৬৯ বা ০১৩১৪৭৬৬০৭০ অথবা ০২-৪৭১২০৫৫৬ নম্বরে যোগাযোগ করা যাবে। এছাড়া ministermonitoringcell@gmail.com এই ই-মেলেও যোগাযোগ করতে বলা হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    আগষ্ট »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১