টিকিট কেনার চাপ ছিল না বিমানবন্দর স্টেশনে


প্রকাশের সময় :২৯ জুলাই, ২০১৯ ৬:৪৫ : অপরাহ্ণ

প্রজন্ম প্রতিবেদকঃ

প্রতিবারের মতো ঈদে ঘরমুখো মানুষের জন্য শুরু হয়েছে রেলের অগ্রিম টিকিট বিক্রি। নিরাপদ যানজট মুক্ত বলে এই পথই বেছে নেন অধিকাংশ যাত্রী। ফলে ব্যাপক চাপ থাকায় টিকিট পেতেও  পোহাতে হয় অনেক ভোগান্তি। তবে সোমবার অগ্রিম টিকিট পেতে রাজধানীর বিমানবন্দর স্টেশনে তুলনামূলক ভিড় চোখে পড়েনি।

 

 

 

টিকিট বিক্রির নিয়ম সম্পর্কে বিমানবন্দর স্টেশন কাউন্টারে থাকা তন্ময় বলেন, সকাল ৬টা থেকে অনলাইনে (ওয়েবসাইট ও অ্যাপের মাধ্যমে) এবং সকাল ৯টা থেকে কাউন্টার থেকে ৭ আগস্টের টিকিট দেয়া হচ্ছে। বিকেল ৪টা পর্যন্ত চলে এ টিকিট বিক্রি।

 

 

বিমানবন্দর স্টেশনে কয়েকজনের টিকিট প্রত্যাশীদের সঙ্গে কথা বলে জানা গেছে, কেউ সারারাত, কেউ ভোররাত থেকে রেলস্টেশনে বসে আছেন কাঙ্ক্ষিত টিকিটের জন্যে। কেউ কেউ পত্রিকা বিছিয়ে, কেউ বা বাসা থেকে আনা চাদরে রাত্রিযাপন করেছেন। মশার কষ্ট সইতে হয়েছে তাদের।

 

 

এ সময় কাঙ্ক্ষিত টিকিট পেতে রোববার রাত থেকে রাজধানীর বিমানবন্দর স্টেশনে অপেক্ষায় থাকা নাছরিন বেগম বলেন, স্টেশন এলাকা এমনিতেই অপরিচ্ছন্ন। সারারাত মশার উৎপাতে খুব কষ্টে ছিলাম। তবে টিকিট পেয়ে খুব ভালো লাগছে।

 

 

এ বিষয়ে কাউন্টার কর্মকর্তারা বলেন, টিকিট বিক্রির শুরুতেই সোমবার সকালে এ স্টেশনের কিছু কাউন্টারে সার্ভার সমস্যা দেখা দেয়। এতে কিছুটা হট্টগোল বাধে। তবে কিছুক্ষণ পরই সার্ভার ঠিক হয়। আমরা সাধ্যমত চেষ্টা করি টিকিট প্রত্যাশীদের হাতে দ্রুত টিকিট দিতে।

 

 

রেলপথের সব আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে বিমানবন্দর স্টেশন থেকে। বরাবরের মতো এবারো একজন যাত্রী চারটির বেশি টিকিট সংগ্রহ করতে পারবেন না। ঈদের অগ্রিম বিক্রিত টিকিট ফেরত নেয়া হবে না।

 

 

ঈদের টিকিট যেগুলোতে পাওয়া যাবে:

বিমানবন্দর রেলস্টেশন ছাড়াও কমলাপুর স্টেশন (ঢাকা স্টেশন), বনানী স্টেশন, তেজগাঁও স্টেশন এবং ফুলবাড়িয়া স্টেশন থেকে রেলের টিকিট বিক্রি হচ্ছে। এসব জায়গায় বুথ ও সিসি ক্যামেরা স্থাপন করা হয়েছে। টিকিট বিক্রিতে বিশৃঙ্খলা ও অনিয়ম ঠেকাতে মাঠে রয়েছে মনিটরিং টিম ও রেলওয়ে নিরাপত্তা বাহিনী। পাশাপাশি রয়েছে পুলিশ ও আনসার সদস্যরা।

 

 

 

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ বা ১৩ আগস্ট দেশে পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে। তবে আগামী ১২ আগস্ট ঈদ ধরে রেলওয়ের কর্মপরিকল্পনা সাজানো হয়েছে।

 

 

এদিকে, ৩০ জুলাই পাওয়া যাবে ৮ আগস্টের টিকিট। ৩১ জুলাই ৯ আগস্টের, ১ আগস্ট ১০ আগস্টের এবং ২ আগস্ট ১১ আগস্টের টিকিট সংগ্রহ করা যাবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    আগষ্ট »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১