কুবিতে সাংবাদিককে হত্যার হুমকি, দুই ছাত্রলীগ নেতাকে নোটিশ


প্রকাশের সময় :২৫ জুলাই, ২০১৯ ৪:৩৪ : অপরাহ্ণ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকদের গুলি করে হত্যার হুমকি ও লাঞ্ছনার ঘটনায় ছাত্রলীগের দুই নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তাঁদের আগামী সোমবারের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। তবে ছাত্রলীগের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

যে দুই ছাত্রলীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ করা হয়েছে তাঁরা হলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান ও সহসভাপতি মো. রাইহান।

এ দিকে ওই ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে দ্বিতীয় দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছেন সাংবাদিক সমিতির সদস্যরা। এ সময় তাঁরা ওই ছাত্রলীগ নেতাদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার দাবি জানান। অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি জাহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক তানভীর সাবিক, অর্থ সম্পাদক মেহেদী হাসান মুরাদ, দপ্তর সম্পাদক শাহাদাত বিপ্লব প্রমুখ।

১৯ জুলাই রাত পৌনে ১০টার দিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাফেটেরিয়ার সামনে একটি ঘটনার সংবাদ সংগ্রহ করতে গেলে ‘যুগান্তর’-এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিককে গুলি করে হত্যার হুমকি দেন যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান। এ ছাড়া ‘সমকাল’-এর প্রতিনিধি আবু বকর রায়হানকে লাঞ্ছনা করেন ছাত্রলীগের সহসভাপতি মো. রাইহান।

এ ঘটনার প্রতিবাদে সাংবাদিকেরা আন্দোলন করে আসছেন। ছাত্রলীগের দুই নেতাকে তিন কার্যদিবসের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মো. আবু তাহের স্বাক্ষরিত কারণ দর্শানোর নোটিশ থেকে এই তথ্য জানা যায়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ইলিয়াস মিয়া বলেন, ‘কেন্দ্রীয় ছাত্রলীগ যে সিদ্ধান্ত নেবে, তা মেনে নেব। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ দোষীদের কোনো দায়ভার নেবে না।’
সুত্রঃপ্রথম আলো

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
জুলাই ২০১৯
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    আগষ্ট »
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১